Tuesday, April 7th, 2020




চাঁদপুরে আইসোলেশনে তরুণী, ৩ বাড়ি লকডাউন

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ১৮ বছর বয়সী এক তরুণীকে ভর্তি করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে তাকে এই ওয়ার্ডে ভর্তি করা হয়। এ ছাড়া করোনা সন্দেহে চাঁদপুর সদরের বালিয়া ইউনিয়নে ৩টি বাড়ি লকডাউন করা হয়েছে।

পাশাপাশি অসুস্থ তরুণীকে হাসপাতালে নিয়ে আসা তার কয়েকজন স্বজন ও হাসপাতালের যেসব কর্মচারী তাকে চিকিৎসাসেবা দিতে গিয়ে সংস্পর্শে এসেছেন তাদের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. এএইচএম সুজাউদৌলা রুবেল জানান, ‘মেয়েটি জ্বর, সর্দি কাশি এবং শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। আজ দুপুরে স্বজনরা চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসে। তাই আমরা তাকে করোনায় আক্রান্ত হতে পারে সন্দেহে আইসোলেশনে রেখেছি।’

তিনি আরও বলেন, ‘আমরা ওই রোগীর নমুনা সংগ্রহ করে বাংলাদেশ রোগ তত্ত্ব ও গবেষণা (আইইডিসিআর) কেন্দ্রে পাঠাবো। সেখান থেকে তার পরীক্ষার রিপোর্ট পাঠালে নিশ্চিত হওয়া যাবে সে করোনাভাইরাসে আক্রান্ত কিনা। এছাড়া ওই রোগীর স্বজন এবং হাসপাতালে চিকিৎসা সেবা দিতে গিয়ে যারা রোগীকে স্পর্শ করেছে তাদেরকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়েছি। বর্তমানে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ওই তরুণী চিকিৎসাধীন।’

এদিকে করোনা সন্দেহে চাঁদপুর সদরের বালিয়া ইউনিয়নে ৩টি বাড়ি লকডাউন করা হয়েছে। প্রশাসনের নির্দেশে ইউপি চেয়ারম্যান গ্রাম পুলিশের সহায়তায় ওই ৩টি বাড়ি লকডাউন করে দেয়। গতকাল বিকেল থেকে এই বাড়িগুলো লকডাউন করা হয়। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ওই বাড়ি থেকে কেউ বের হতে বা ঢুকতে পারবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ